আপনি যখন B2B মার্কেটপ্লেসে বা অন্য কোনো ধরনের B2B ডিজিটাল কমার্সে একজন বিক্রেতা হন , তখন আপনি একই সময়ে বিভিন্ন ফ্রন্টে বেশ কয়েকটি যুদ্ধে লড়ছেন। আপনাকে বিজ্ঞাপন, নেটওয়ার্কিং, নতুন ডিল সিল করা এবং একটি দুর্দান্ত পণ্য অফার তৈরি করতে হবে। আপনি কিছু অত্যাশ্চর্য B2B বিক্রয় করছেন তা নিশ্চিত করার জন্য ধাঁধার অনেকগুলি অংশ রয়েছে যা একসাথে ফিট করা দরকার। একটি পণ্য বিবরণ যারা টুকরা এক.
নিখুঁত পণ্যের বিবরণ লেখা আপনার বিক্রয় বৃদ্ধি এবং আপনার দুর্দান্ত ব্যবসা করার সম্ভাবনা বাড়ানোর অন্যতম চাবিকাঠি। এই কারণেই আমরা এই নির্দেশিকাটি একত্রিত করেছি, আপনাকে পণ্যের বিবরণে দক্ষতা অর্জন করতে এবং কীভাবে সেগুলি লিখতে হয় তা শিখতে।
একটি B2B মার্কেটপ্লেসের জন্য কীভাবে পণ্যের বিবরণ লিখতে হয় তা এখানে। এর একে একে এক ধাপ নেওয়া যাক।
গ্রাহকদের চাহিদা জানুন
মৌলিক বিষয়গুলি দিয়ে শুরু করে, আপনাকে অবশ্যই বুঝতে হবে আপনার আদর্শ গ্রাহক কে এবং তাদের প্রাথমিক চাহিদাগুলি কী।
প্রতিটি পণ্যের জন্য যা আপনি বর্ণনা করতে চান, আপনাকে অবশ্যই উল্লেখ করতে হবে:
সংক্ষিপ্ত এবং সংক্ষিপ্ত
আপনার পণ্যের বিবরণ একটি খোলার অনুচ্ছেদ থাকা প্রয়োজন.
এই অনুচ্ছেদটি শুধুমাত্র কয়েকটি বাক্য দীর্ঘ হওয়া উচিত, তবে সমস্ত মূল তথ্য প্রদান করা উচিত:
এই উদ্বোধনী অনুচ্ছেদটি ক্রেতার কাছে গুরুত্বপূর্ণ পণ্য সম্পর্কে সমস্ত কিছুর যোগফল দিতে হবে, যাতে তারা পণ্যটি পড়তে এবং ক্রয় করতে অনুপ্রাণিত হয়।
পণ্য বৈশিষ্ট্য ব্যবহার করুন
আপনি বিক্রি করার চেষ্টা করছেন এমন প্রতিটি পণ্যের জন্য, আপনার গ্রাহকদের এটি কেনার কারণ জানাতে আপনাকে ব্যবহার করতে হবে এমন বৈশিষ্ট্যগুলির একটি তালিকা রয়েছে৷
এর মানে হল যে আপনার পণ্যের বিবরণ অন্তর্ভুক্ত করতে পারে:
আপনাকে আপনার সম্ভাব্য ক্রেতাদের বলতে হবে আপনি ঠিক কী অফার করছেন এবং কতটা যত্ন সহকারে আপনি তাদের চাহিদা অনুযায়ী অফারটি তৈরি করেছেন।
মাল্টিমিডিয়ার সাথে সমর্থন
আপনার B2B মার্কেটপ্লেসের জন্য দুর্দান্ত পণ্যের বিবরণ লেখা লিখিত বিষয়বস্তুর বাইরে চলে যায়। এটি আসলে লিখিত, ভিজ্যুয়াল এবং এমনকি শব্দ উপাদানগুলির সংমিশ্রণ সম্পর্কে যা আপনাকে একটি পণ্যের বিবরণে অন্তর্ভুক্ত করতে হবে।
সহজভাবে বলতে গেলে, আপনাকে ছবি এবং ভিডিওর মতো মাল্টিমিডিয়া ব্যবহার করে আপনার পণ্যের বিবরণ সমর্থন করতে হবে।
পণ্যের বিবরণ তৈরির জন্য ভিজ্যুয়ালগুলি দুর্দান্ত:
এজন্য আপনাকে আপনার পণ্যের বিবরণে মাল্টিমিডিয়া অন্তর্ভুক্ত করতে হবে।
গল্প বলার ব্যবহার করুন
আপনার B2B মার্কেটপ্লেস পণ্যের বিবরণ কাজ করার জন্য, আপনাকে পেশাদার ক্রেতা এবং বিক্রেতাদের মধ্যে সরাসরি সংযোগ রয়েছে তা নিশ্চিত করতে হবে।
গল্প বলা হল আপনার সম্ভাব্য গ্রাহকদের আবেগপ্রবণ দিককে উৎসাহিত করার এবং সেই ক্রেতাদের আপনার সাথে একটি সংযোগ তৈরি করার জন্য একটি দুর্দান্ত হাতিয়ার৷
আপনার পণ্য বর্ণনা কৌশলের একটি অংশ হিসাবে গল্প বলার ব্যবহার করতে, আপনার উচিত:
গল্প বলা পেশাদার ক্রেতাদের বুঝতে সাহায্য করতে পারে যে আপনার পণ্যগুলি তাদের জন্য উপযুক্ত উপযুক্ত এবং আপনার সাথে ব্যবসা করার জন্য তাদের সঠিক দিকে ঠেলে দিতে পারে।
এসইও ব্যবহার করুন
সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন প্রতিটি পণ্যের জন্য প্রাসঙ্গিক নাও হতে পারে কারণ অনেক B2B প্ল্যাটফর্ম Google থেকে তাদের পণ্য তালিকা বন্ধ করে দেয়। যাইহোক, এসইও আপনাকে একটি প্রতিযোগিতামূলক সুবিধা দিতে পারে যদি আপনার মার্কেটপ্লেস সার্চ ইঞ্জিন দ্বারা ইনডেক্সিংয়ের জন্য উন্মুক্ত থাকে। এই ক্ষেত্রে, সম্ভাব্য গ্রাহকরা আপনার পণ্যগুলিকে সহজে খুঁজে পাচ্ছেন এবং আপনি Google অনুসন্ধান ফলাফলে উচ্চতর স্থান পেয়েছেন তা নিশ্চিত করতে আপনি SEO এর শক্তি ব্যবহার করতে পারেন।
পণ্যের বর্ণনায় SEO বোঝায়:
সর্বোত্তম সাশ্রয়ী মূল্যের প্রবন্ধ লেখার পরিষেবা ব্যবহার করুন যা আপনাকে আপনার লেখার সাথে সাহায্য করতে পারে এবং নিশ্চিত করুন যে আপনি দুর্দান্ত পণ্যের বিবরণ ছাড়া আর কিছুই পোস্ট করবেন না।
সমাপ্তি শব্দ
আপনি যখন একটি B2B মার্কেটপ্লেসের জন্য পণ্যের বিবরণ লিখছেন, তখন আপনাকে নিশ্চিত করতে হবে সম্ভাব্য ক্লায়েন্টদের কাছে তাদের প্রয়োজনীয় সবকিছু রয়েছে। তাদের প্রয়োজনীয় তথ্য খুঁজে পাওয়া তাদের জন্য সহজ করুন এবং তাদের প্রাপ্য জানেন এমন অভিজ্ঞতা দিন।
আজই কার্যকর এবং শক্তিশালী B2B মার্কেটপ্লেস পণ্যের বিবরণ লেখা শুরু করতে উপরে দেওয়া টিপস ব্যবহার করুন।
Writter by Rs Roni